আমাদের টার্মস অব সার্ভিস এবং প্রাইভেসি পলিসি

আমাদের ওয়েব হোস্টিং সার্ভিস গুলোতে রয়েছে সুপার ফাস্ট এসএসডি স্টোরেজ,মাসিক ব্যান্ডউইথ এ্যালোকেশন,ডোমেইন ম্যানেজমেন্ট রেজিস্ট্রেশন / ট্যান্সফার অপশন , ই-মেইল ম্যানেজার, ডিএনএস ম্যানেজমেন্ট সিস্টেম একাধিক ওয়েবসাইট হোস্টিং অপশন, ফাইল ম্যানেজার, ব্যাকআপ ম্যানেজমেন্ট সিস্টেম এর মতো ফ্রি বোনাস, তাদের মধ্যে একটি এক-ক্লিকে স্ক্রিপ্ট ইনস্টলার এবং একটি ওয়েবসাইট তৈরির টুল। সব অ্যাকাউন্টের সাথে একটি সিপ্যানেল থাকবে যার অসাধারণ ইউজার ইন্টারফেস থেকে আপনি সহজেই সবকিছু ম্যানেজ করতে পারবেন।পাশাপাশি ২৪/৭/৩৬৫ কাস্টমার সাপোর্ট, ১৬ ঘন্টা লাইভ চ্যাট সাপোর্ট, সেলস এবং বিলিং সাপোর্ট যা ফোনের মাধ্যমেও পাবেন। এই সাইট বা আইটি নাট হোস্টিং সার্ভিস ব্যবহারের মাধ্যমে আপনি এই টার্মস দ্বারা আবদ্ধ হতে একমত হন। আপনি যদি এই টার্মস ও সার্ভিসের সাথে একমত না হন তবে আপনি আমাদের কোনো সার্ভিস ব্যবহারের জন্য প্রযোজ্য নন।

১.০ প্রাইভেসি পলিসি

১.১ এই প্রাইভেসি পলিসিতে অন্তর্ভুক্ত করে, আমরা আপনার ব্যক্তিগত তথ্য কিভাবে ব্যবহার করি। আমরা আপনার প্রাইভেসি গুরুত্ব সহকারে নিই এবং আপনার পার্সনাল ইনফরমেশন সুরক্ষার জন্য সমস্ত ব্যবস্থা গ্রহণ করব। গৃহীত কোনো পার্সনাল ইনফরমেশন কেবল আপনার অর্ডার পূরণের জন্য ব্যবহৃত হবে। আমরা কারো কাছে আপনার ইনফরমেশন এবং ব্যক্তিগত ডাটা বিক্রয় বা পুনর্বন্টন করব না। আমরা আপনার প্রাইভেসিকে শ্রদ্ধা এবং সুরক্ষা করি।

২.০ মানিব্যাক গ্যারান্টি এবং রিফান্ড পলিসি

রিফান্ড পলিসি সার্ভিস ও প্ল্যান এর উপর নির্ভর করে।

২.১ রিফান্ডঃ যদি একজন ক্লায়েন্ট সার্ভিসগুলো এক বছরের জন্যে ধরে রাখে এবং এ ধরনের সার্ভিসের জন্যে আইটি নাটে প্রি – পেইড করে থাকে তবে ক্লায়েন্টের অনুরোধের ভিত্তিতে সার্ভিসের কোনো অব্যবহৃত পুরো মাসের রিফান্ড ইস্যু করা হবে। অতএব, যদি ক্লায়েন্টের অ্যাকাউন্টটি এক বছরের মেয়াদের মধ্যে যেকোনো সময় বাতিল হয় তবে পূর্ববর্তী মাসের ২৫ তম দিনে দেওয়া নোটিশের পরে ক্লায়েন্ট অবশিষ্ট মাসের রিফান্ড পাওয়ার জন্য অভিহিত হবে।

২.২ বিভিন্ন সার্ভিসের জন্য রিফান্ড পলিসিঃ
শেয়ারর্ড হোস্টিংঃ শেয়ারর্ড হোস্টিং, ওয়ার্ডপ্রেস হোস্টিং এবং রিসেলার হোস্টিং এর জন্য আমরা ৩০ দিনের মানি-ব্যাক গ্যারান্টি দিয়ে থাকি।

ভিপিএস হোস্টিংঃ আমরা ভিপিএস হোস্টিং এর জন্য ৭ দিনের মানি-ব্যাক গ্যারান্টি দিয়ে থাকি।

প্রিমিয়ার এসএসএল সার্টিফিকেটঃ এটি যদি কখনও ব্যবহার না করা হয় তবে ২৫ দিনের মধ্যে রিফান্ড পাবে।

ডোমেইন নেমঃ ডোমেইন টিএলডি-র উপর নির্ভর করে ডোমেইন রিফান্ড ফি ২৫৫ টাকা প্রদানপূর্বক অর্ডারের ২৪ ঘন্টার মধ্যে ডোমেইন ক্যানসেল করে রিফান্ড নিতে পাবে।

আপনি যদি মনে করেন আমাদের ওয়েবসাইটে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী আমাদের প্রোডাক্ট বা সার্ভিস যথেষ্ট মান সম্মত না হয়তবে আমরা আপনাকে সম্পূর্ণ বা আংশিক রিফান্ড দিব (তদন্তের উপর ভিত্তি করে)। কিন্তু আপনাকে আপনার অভিযোগ প্রমাণ করার জন্য সঠিক প্রমাণ দেখাতে হবে। কিন্তু আপনাকে অবশ্যই আমাদের গ্যারান্টি পিরিয়ড এর মধ্যে রিফান্ড রিকুয়েস্ট করতে হবে। গ্যারান্টি পিরিয়ড শেষ হওয়ার পরে কোনো রিফান্ড দেওয়া হবে না। কোনো ডেডিকেটেড সার্ভার এবং অ্যাড-অন প্রোডাক্ট এই মানি ব্যাক গ্যারান্টি পলিসির অন্তর্ভুক্ত নয় এমনকি আপনি যদি মাত্র এক ঘন্টার জন্য এটি ব্যবহার করেন বা কখনো ব্যবহারই না করেন তবুও এটি রিফন্ড পলিসির অন্তর্ভূক্ত হবে না।

২.৩ ডেডিকেটেড সার্ভার, ইমেইল হোস্টিং, থার্ড-পার্টি সার্ভিস এবং এড-অন প্রোডাক্ট- এর ক্ষেত্রেকোনো রিফান্ড নেই – এমনকি সার্ভিসটি যদি অর্ডারের পর কেবল এক ঘন্টার জন্য ব্যবহৃত হয় বা কখনো ব্যবহারই না হয় তবুও এটি রিফান্ড পলিসির অন্তর্ভূক্ত হবে না।

২.৪ কাস্টম সফটওয়্যার ইনস্টলেশন ফি, সেট আপ ফি, মাইগ্রেশন ফি (যদি প্রযোজ্য হয় ), পেইড কন্ট্রোল প্যানেলের জন্য ফি এবং সফটওয়্যার লাইসেন্স ফি রিফান্ডযোগ্য নয়।

২.৫ আপনি কোনো ধরণের অ্যাবিউস টার্মিনেশন বা অ্যাবিউস সাসপেনশন জন্য কোন প্রকার রিফান্ড পাবেন না।

২.৬ আপনার অর্ডার যদি আমাদের টার্মস অব সার্ভিস লঙ্ঘন করে তবে আপনার কোনো সার্ভিসের জন্য রিফান্ড প্রযোজ্য হবে না।

২.৭ বিভিন্ন অফার যেমন: হোস্টিং এর সাথে ডোমেইন ফ্রি এই রকম কোন সার্ভিস এর ক্ষেত্রে রিফান্ড এর আবেদন করা হলে উক্ত ফ্রি ডোমেইন টির রেগুলার মূল্য রেখে দিয়ে বাকি টা রিফান্ড করা হবে।

যেভাবে রিফান্ড প্রসেস করা হয়

উপযুক্ত সার্ভিসটির রিফান্ড পেতে দয়া করে ক্লায়েন্ট এরিয়া থেকে একটি ক্যান্সেলেশন রিকুয়েস্ট করুন এবং রিফান্ডের জন্য একটি সাপোর্ট টিকেট করুন। আপনার রিফান্ড রিকোয়েস্টটি ৭২ ঘন্টার মধ্যে প্রসেস করা হবে।

৩.০ হ্যাকিং / ডিডিওএস / ইন্টারফেয়ারেন্স

৩.১ আমরা আমাদের নেটওয়ার্কের ট্রাফিক ফ্লো পর্যবেক্ষণ করি। যদি আমাদের সিস্টেম কোনো সন্দেহ জনক ট্র্যাফিক সনাক্ত করে তবে আমরা ম্যানুয়ালি এটি রিভিউ করি। আমরা কোন হ্যাকিং, ডিডিওএস, ইন্টারফেয়ারেন্স বা অন্য কোন বেআইনি কাজের অনুমতি দেইনা, এই জাতীয় কোনো ইভেন্টের ফলে সার্ভিসটি অবিলম্বে সাসপেন্ড করে থাকি এবং এর দায়ভার সম্পূর্ণ গ্রাহকের ওপর বর্তিত হবে।

৪.০ অ্যাকাউন্ট সাসপেনশন / টারমিনেশন

৪.১ শেয়ারর্ড / রি-সেলার হোস্টিং থেকে কোনো ডিএমসিএ কনটেন্ট, হ্যাকিং, কপিরাইট কনটেন্ট, এ্যাডাল্ট কনটেন্ট, ই-মেইল মার্কেটিং এই ধরণের কার্যক্রম অনুমোদিত না। যে কোনো ধরণের সন্দেহজনক কার্যকলাপ কোনো নোটিশ ছাড়াই অ্যাকাউন্ট সাসপেন্ড এর কারণ হতে পারে।

৪.২ যেকোনো ধরনের পেমেন্ট ৭ দিনের জন্য বাঁকি পড়লে তা অ্যাকাউন্ট সাসপেনশনের কারণ হবে। বকেয়া বিল ২৮দিনের মধ্যে পেমেন্ট করার পরে সাসপেনশন করা যেকোনো অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করা হবে।

৪.৩ আপনি যদি অ্যাকাউন্ট সাসপেন্ড হওয়ার ২৮ দিনের মধ্যে বিল পরিশোধ না করেন তবে আপনার অ্যাকাউন্ট স্থায়ীভাবে টার্মিনেটেড হয়ে যাবে।। আপনার অ্যাকাউন্ট টার্মিনেড হওয়ার ২৮ দিনে পরে আমরা কোনো ব্যাকআপ বিনামূল্যে দেই না এবং আইটি নাট হোস্টিং টার্মিনেড হওয়া অ্যাকাউন্টগুলোর কোনো রকম ব্যাকআপ রিস্টোরের গ্যারান্টি দেয় না। টার্মিনেট হবার পরও যদি আপনি আমাদের কাছ থেকে আপনার অ্যাকাউন্টের পুরো ব্যাকআপের জন্য আবেদন করেন তবে ব্যাকআপ রিস্টোরেশন ফি ৪২৫০ টাকা চার্জ প্রযোজ্য হবে। তবে আপনার হোস্টিংয়ের সাথে যদি ক্লাউডব্যাকআপ সার্ভিস যুক্ত থাকে তাহলে আপনি আপনার টার্মিনেটেড হওয়া অ্যাকাউন্ট ৯০ দিনের মধ্যে ফ্রি তে রিস্টোর করতে পারবেন। আপনার হোস্টিং এর সাথে যদি ক্লাউডব্যাকআপ সার্ভিস যুক্ত না থাকে এবং যদি রিস্টোরেশন চার্জ দিতে না চান তাহলে আপনাকে কমপক্ষে ১২ মাসের জন্য ক্লাউডব্যাকআপ সার্ভিসটি কিনতে হবে।

৫.০ শেয়ারর্ড হোস্টিং অ্যাকাউন্ট

৫.১ আমরা প্রতিটি সিপ্যানেল অ্যাকাউন্টে একটি ইনোডস (ফাইল লিমিট) সীমা প্রয়োগ করি কারণ সেখানেই আমরা অপটিমাল সার্ভারের পারফোরমেন্স দেখি। আমরা এটাও বুঝতে পারি যে আমাদের কাস্টমাররা তাদের ফাইল গণনা এতদূর কমাতে পারেনা; এই কারণে এটি একটি “সফট লিমিট” অর্থাৎ লিমিটে পৌঁছার পরেও আপনি ফাইল আপলোড করতে পারবেন। যখন অ্যাকাউন্টটি অনুমোদিত ফাইল সংখ্যা ছাড়িয়ে যাবে তখন এটি আমাদের টার্মস ও সার্ভিস লঙ্ঘন করবে এবং এর ফলে সাসপেন্ড হতে পারে। আপনার যদি ইনোডস লিমিট বাড়ানোর প্রয়োজন হয়, একটি সাপোর্ট টিকেট করুন এবং আমরা হোস্টিং এর জন্য ইনোডস লিমিটটি বাড়িয়ে দিব, অতিরিক্ত চার্জ প্রযোজ্য হতে পারে।

৫.২ ২০ জিবি-এর বেশি স্টোরেজ ব্যবহারকারীদের সকল প্রকার রেগুলার ব্যাকআপ থেকে বাদ দেওয়া হবে যা আমরা প্রতিনিয়ত আকস্মিক দূর্ঘটনা থেকে রক্ষার জন্য রাখি যদি সেই ইউজারের হোস্টিং এর সাথে ক্লাউড ব্যাকআপ সার্ভিস না থাকে।

৬.০ সার্ভার আপটাইম গ্যারান্টি

৬.১ আইটি নাট হোস্টিং সকল ধরনের (PHP, FTP, POP, IMAP, SMTP ইত্যাদি) হোস্টিং প্ল্যানে ৯৯% সার্ভিস আপটাইম গ্যারান্টি দেয়। আমরা যদি কোনো সময়ের জন্য এটি দিতে ব্যর্থ হই তবে আপনার অ্যাকাউন্টকে অতিরিক্ত ডাউনটাইম সময়ের জন্য একটি প্রো-রেটেড পরিমাণ রিফান্ড দেওয়া হবে।

৭.০ সাধারণ তথ্য প্রোটেকশন নিয়ন্ত্রণ (জিডিপিআর)

৭.১ ব্যক্তিগত তথ্য সংরক্ষণ

আমরা আপনার নিকট হতে যে ডাটা সংগ্রহ করি তা মার্কিন যুক্তরাষ্ট্রে সংরক্ষিত হয়। তবে এটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইইএ (ইউরোপীয় অর্থনৈতিক অঞ্চল) এর বাহিরের কর্মরত স্টাফদের দ্বারা অপারেটিং হতে পারে যারা আমাদের বা আমাদের অ্যাফিলিয়েটদের জন্য কাজ করে। অর্ডার পরিপূর্ণ ও আপনার সার্ভিসের জন্য সাপোর্ট দেওয়ার সময় এই এধরনের স্টাফ আপনার ডেটা প্রোসেস করতে পারে। আমাদের সার্ভিস গুলো ব্যবহার করে, আপনি স্বীকার করেন যে আপনার ডাটা ‘ইইএ’ এর বাইরে প্রক্রিয়া করা হতে পারে।

৭.২ ব্যক্তিগত তথ্য সুরক্ষা

আইটি নাট হোস্টিং পার্সনাল ডাটা অবৈধ অ্যাক্সেস থেকে রক্ষা করতে বিভিন্ন সুরক্ষা ব্যবস্থা গ্রহন করে। তবে, ইন্টারনেটের কোনো কিছুই ১০০% সুরক্ষিত হিসেবে বিবেচনা করা যায় না।

৭.৩ ডাটা রিটেনশন

প্রযোজ্য আইনী, কর বা অ্যাকাউন্টিংয়ের প্রয়োজনীয়তা মেনে চলতে যতক্ষণ প্রয়োজন ততক্ষণ আপনার রিটেনশন এবং প্রসেস করা হবে। রিটেনশন সময় শেষে, আমরা হয় আপনার ডাটা ডিলেট অথবা বেনামী করব, যদি না এটি ব্যাকআপ সংরক্ষণাগারে সংরক্ষণ করা হয় এবং আরও প্রোসেসিং থেকে পৃথক না করা হয়।

৭.৪ ডাটা আপডেট করা, মুছে ফেলা, ডাউনলোড করা

আপনি যে কোনো সময় ক্লায়েন্ট এরিয়ার অ্যাকাউন্ট সেকশন থেকে অথবা সাপোর্ট টিকিট সাবমিট করে আপনার ডাটা আপডেট করতে পারেন। তবে নির্দিষ্ট ডাটার পরিবর্তনের ক্ষেত্রে সনাক্তকরণের জন্য আমাদের প্রমাণের প্রয়োজন হতে পারে।

আপনি রিকুয়েস্ট করতে পারেন যে আইটি নাট যেন সাপোর্ট টিকিটের মাধ্যমে আপনার ব্যক্তিগত ডাটা এক্সপোর্ট করে।

বিলিং সিস্টেম অ্যাক্সেস লগসমূহ, যা আইটি নাট হোস্টিংয়ের বিবেচনার ভিত্তিতে যে কোন সময়ের জন্য সঞ্চয় করা যেতে পারে, আর্থিক ক্ষেত্রে প্রতারণামূলক বা অন্যভাবে অবৈধ কার্যকলাপ ঘটেছিল বলে গন্য হলে (আইটি নাট হোস্টিং ম্যানেজমেন্ট বা আইন প্রয়োগকারী কর্মকর্তারা নির্ধারিত হিসাবে), এই ক্ষেত্রে চলমান তদন্ত এবং প্রতারণার পুনরাবৃত্তি প্রতিরোধের উদ্দেশ্যে অথবা টার্মস এন্ড সার্ভিস লঙ্ঘনের ফলে গ্রাহকের অ্যাকাউন্ট টার্মিনেশন হওয়ার ফলে, অনির্দিষ্টকালের জন্য কাস্টমারের ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করা হতে পারে, ভবিষ্যতে আইটি নাট হোস্টিংয়ের সার্ভিস গুলো আপত্তিজনক গ্রাহক দ্বারা ব্যবহারের প্রতিরোধের উদ্দেশ্যে ব্যক্তিগত তথ্য অনির্দিষ্টকালের সংরক্ষণ করা হতে পারে এসব ব্যতিত কোনো অ্যাকটিভ সার্ভিস নেই এরকম কাস্টমাররা তাদের অ্যাকাউন্ট বন্ধ করার এবং আইটি নাট হোস্টিংয়ের ডাটাবেস থেকে ব্যক্তিগত ডেটা মুছে ফেলার জন্য অনুরোধ করতে পারেন।

আইনী বাধ্যবাধকতা মেনে চলার জন্য এবং আইনী চুক্তি ও নীতিমালা প্রয়োগের জন্য আইটি নাট হোস্টিং প্রয়োজনীয় কোনো তথ্য স্থায়ীভাবে মুছে ফেলবে না

৭.৫ যোগাযোগ

আমাদের কাছে অর্ডার করেছেন এমন প্রোডাক্ট বা সার্ভিসের জন্য আমরা আপনার সাথে সরাসরি বা তৃতীয় পক্ষের মাধ্যমে যোগাযোগ করতে পারি। আপনি যদি ক্লায়েন্ট এরিয়ায় কোন একাউন্ট করে থাকেন তাহলে আমরা আপনাকে মার্কেটিং ইমেইলগুলো পাঠাতে পারি । এছাড়াও আমাদের যোগাযোগ পদ্ধতিগুলির মধ্যে অন্তর্ভুক্ত ইমেলই, টেক্স (এসএমএস) মেসেজ, IRC চ্যাট,পুশ নোটিফিকেশনস বা স্বয়ংক্রিয় ফোন কল। আইটি নাট হোস্টিং ফোন কলে কোন সাপোর্ট প্রদান করে না এবং আপনাকে যে কোনও সময় সরাসরি কল করবে না।

৭.৬ অ-ব্যক্তিগতভাবে সনাক্তকরণযোগ্য তথ্যের ব্যবহার

আমরা আমাদের কাস্টমারদের পরিসংখ্যান সম্পর্কিত তথ্য তৃতীয় পক্ষের নিকট সরবরাহ করার অনুমতি রাখি। যেমন বিজ্ঞাপনদাতা বা সরবরাহকারী। এই সামগ্রিক পরিসংখ্যান তথ্য আপনাকে ব্যক্তিগত ভাবে সনাক্ত করবে না।

৭.৭ জিডিপিআর এর অধীনে আপনার অধিকারসমূহ

আপনি যদি EEA-এর বাসিন্দা হন তবে আপনার কাছে নিম্নলিখিত ডাটা প্রোটেকশন অধিকার রয়েছে, যা আপনি সাপোর্ট টিকিটের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করে ব্যবহার করতে পারেনঃ

অ্যাক্সেসের অধিকার- আপনার ব্যক্তিগত তথ্য নেবার অধিকার আপনার আছে এবং আমাদের কাছ থেকে ডাটা এক্সপোর্ট রিকুয়েস্ট করার অধিকার রয়েছে।

সংশোধন করার অধিকার- আপনার কোনো ভুল বা অসম্পূর্ণ পার্সনাল ডাটা সংশোধন করার অধিকার রয়েছে।

সীমাবদ্ধতা- আপনার পার্সনাল ডাটা প্রক্রিয়াকরণ সীমিত করার জন্য অনুরোধের অধিকার রয়েছে। যেখানে আমাদের পক্ষে এটি করার কোনো বৈধতা নেই।

আপত্তি করার অধিকার- আপনার ব্যক্তিগত তথ্য প্রক্রিয়াকরণে আপত্তি করার সম্পূর্ন অধিকার রয়েছে যেখানে আমাদের এটি করার কোন বৈধতা নেই।

মুছে ফেলার অধিকার- আমাদের সংগ্রহ করা কোনো ব্যক্তিগত তথ্য মুছে ফেলার আপনার অনুরোধ করার সম্পূর্ণ অধিকার রয়েছে, তবে এই অধিকারটি নির্দিষ্ট ডাটা রাখতে আমাদের আর্থিক এবং আইনী প্রয়োজনীয়তা গুলোকে অগাহ্য করে না। (উপরে দেখুন)।

সম্মতি প্রত্যাহারের অধিকার- আমরা আপনাকে যে কোনো ধরণের মার্কেটিং বিষয়ে যোগাযোগ প্রেরণ করতে পারি। তা থেকে আপনার সম্মতি প্রত্যাহারের (আনসাবস্ক্রাইব) অধিকার রয়েছে।
এই খানে উল্লেখ থাকে যে, আমরা এই জাতীয় যোগাযোগের সম্মতি /প্রতিক্রিয়া জানার পূর্বে আমরা আপনার পরিচয় যাচাই করতে চাইতে পারি।

আমাদের সংগ্রহ এবং আপনার ব্যক্তিগত ডাটা ব্যবহার সম্পর্কে, ডাটা প্রোটেকশন অথরিটি-এর কাছে অভিযোগ করার অধিকার আছে। আরও তথ্যের জন্য, আপনার EEA-তে লোকাল ডাটা প্রোটেকশন অথরিটি-এর সাথে যোগাযোগ করতে পারেন।

৭.৮ জিডিপিআর ডাটা প্রসেসিং চুক্তি

আপনার DPA সাইন করার প্রয়োজন নেই। আমাদের সকল “টার্মস অব সার্ভিস” এর সাথে সম্মত হয়ে এবং আমাদের “প্রোডাক্ট এন্ড সার্ভিস” ব্যবহার করে আপনি স্বয়ংক্রিয়ভাবে আমাদের DPA গ্রহণ করছেন । আপনি যদি এটিতে স্বাক্ষর করতে চান, তবে আপনি আমাদের কাছে একটি কপি দিতে পারেন abuse@itnuthosting.com এই ঠিকানায়।

৭.৯ বয়সের সীমাবদ্ধতা

আমাদের সার্ভিস ১৮ বছরের কম বয়সীদের জন্য নয় এবং আমরা ইচ্ছাকৃতভাবে ১৮ বছরের কম বয়সী কারোও ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করব না।

৮.০ অফার এবং অ্যাফিলিয়েট অপব্যবহার

৮.১ আমাদের নতুন গ্রাহকদের জন্য মাঝে মাঝে প্রচারমূলক অফার চালাই। আপনি যদি আমাদের বর্তমান কাস্টমারদের মধ্যে একজন হন এবং নতুন অফার পাওয়ার জন্য পূর্বের প্যাকেজটি বাতিল করার চেষ্টা করেন। তবে আমরা এর জন্য অনুমতি দেব না। দয়া করে বুঝতে চেষ্টা করুন কোনো কোম্পানির নিজেকে টিকিয়ে রাখতে আয় করা দরকার। আমরা যদি আপনাকে ভালো মানের সার্ভিস দিতে পারি তবে নিয়মিত অফার পাওয়ার জন্য আপনার অফারগুলোকে অপব্যবহার করা উচিত নয়। আমরা আপনাকে যথেষ্ট মান এবং ভাল সাপোর্ট প্রতিনিয়ত দিতে পারি না ঠিক এখন যেমন দিচ্ছি। সুতরাং, অনুগ্রহ করে আমাদের অফারগুলো কাজে লাগানোর চেষ্টা করবেন না। আপনি যদি অফার অপব্যবহার করেন তবে আমাদের স্বয়ংক্রিয় এআই (আরটিফিসিয়াল ইন্টেলিজেন্ট) এটিকে একটি “অফারের অপব্যবহার” হিসাবে চিহ্নিত করবে এবং তাৎক্ষণিকভাবে আপনার অর্ডারটি বাতিল করে দেবে। এবং অপব্যবহারের কারণে বাতিল করার জন্য আমরা কোনো অর্থ রিফান্ড করব না। বুঝার জন্য ধন্যবাদ।

৮.২ ব্যাবহারকারীর নিজের ব্যবহারের জন্য সার্ভিস কিনতে প্রত্যক্ষ অথবা পরোক্ষভাবে নিজের অ্যাফিলিয়েট লিংক ব্যবহার করা উচিত নয়। আমরা যদি এমন ব্যবহার ধরতে পারি তাহলে অ্যাফিলিয়েট এবং যেকোনো পেনডিং অ্যাফিলিয়েট কমিশন বাতিল হবে।

৮.৩ ইউজার তাদের অ্যাফিলিয়েট লিংক আপত্তিজনক অথবা স্প্যাম পরিবেশে কিছুতেই ছড়াবে না। আইটি নাট হোস্টিং এর অ্যাফিলিয়েট লিংক শুধুমাত্র ব্লগ পোস্ট এবং ভিডিও কন্টেন্ট- এ শেয়ার করা যেতে পারে।

৯.০ সাসপেনশন এবং টার্মিনেশন বিধি

৯.১ ওয়েব হোস্টিং সার্ভিস সাসপেনশন এবং টার্মিনেশন

আপনার যখন বিল বকেয়া থাকে তখন সাসপেনশনটি স্বয়ংক্রিয়ভাবে ঘটে। যদি আপনি নির্ধারিত তারিখের মধ্যে আপনার বিল পরিশোধ না করেন তবে আপনার অ্যাকাউন্ট একই দিনে সাসপেনশন করা হবে। সাসপেনশনের পর আমরা আপনাকে ২৭ দিনের জন্য পেমেন্ট করতে এবং তাৎক্ষণিকভাবে সার্ভিসটি আনসাসপেনশন করার অনুমতি দিই। কিন্তু আপনার ইনভয়েসটি যদি তারপরও আনপেইড অবস্থায় থাকে তবে আমাদের সিস্টেম আপনার একাউন্টটিতে থাকা সমস্ত ডাটা সহ স্থায়ী ভাবে টার্মিনেট করবে। একবার কোনো একাউন্ট টার্মিনেট হয়ে গেলে আনপেইড ইনভয়েজে পেমেন্ট করেও পুনরায় একটিভ করা যাবে না এবং সার্ভিস টার্মিনেটেড হওয়ার পর আমরা কোনো ডাটা ব্যাকআপের গ্যারান্টি দেই না। তবে কেউ যদি ডাটাসহ ( যদি পাওয়া যায় ) টার্মিনেটেড অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করতে চায় তবে তারা ৯০ দিনের মধ্যে ৪২৫০ টাকা পুনরুদ্ধার ফি প্রদান করে আবার শুরু করতে পারে।

৯.১.১ হোস্টিং অ্যাবিউস সাসপেনশন

নিম্নলিখিত কারণে আপনার অ্যাকাউন্টটি অবিলম্বে অ্যাবিউস সাসপেনশন করা হবে:

  1. ওয়েবসাইট, ওয়েবমেইল বা কোনো স্ক্রিপ্ট ব্যবহার করে বাল্ক ই-মেইল প্রেরণ করা।
  2. আমরা যদি কোনও ই-মেইল স্প্যামিং রিপোর্ট পাই তবে আমরা আপনার অ্যাকাউন্টটি সাসপেন্ড করব।
  3. অতিরিক্ত সার্ভার রিসোর্স ব্যবহারের ফলে আপনার অ্যাকাউন্টটি সাসপেনশন থাকবে যতক্ষন না পর্যন্ত আপনার প্যাকেজটি আপগ্রেড করছেন। (সাসপেনশনের আগে আপনি নোটিশ পাবেন)।
  4. আপনার ওয়েবসাইটটিতে যে কোনো ধরণের অ্যাটিভিটিস, যা আন্তর্জাতিক আইন এবং আপনার স্থানীয় আইসিটি আইন দ্বারা নিষিদ্ধ হলে তাৎক্ষণিক অ্যাকাউন্ট সাসপেনশন হবে। (এর ফলস্বরুপ স্থায়ীভাবে টার্মিনেশন হতে পারে )
  5. ফাইল ব্যবহারের নীতি লঙ্ঘনের ফলে সাসপেনশন হবে।

৯.১.২ হোস্টিং অ্যাবিজ টার্মিনেশন

নিম্নলিখিত কারনে আপনার অ্যাকাউন্টটি অবিলম্বে অ্যাবিউস টার্মিনেশন করা হবেঃ

  1. যে কোনো ফিশিং লিঙ্ক / স্ক্রিপ্ট / কন্টেন হোস্টিং
  2. আপনার ওয়েবসাইটটিতে যে কোনও ধরণের অ্যাটিভিটিস যা আন্তর্জাতিক আইন এবং আপনার স্থানীয় আইসিটি আইন দ্বারা নিষিদ্ধ হলে তাৎক্ষণিক অ্যাকাউন্ট টার্মিনেশন হবে। (এটি তদন্তের সঠিকতার জন্য অস্থায়ী টার্মিনেশন হতে পারে)
  3. আপনি যদি আমাদের সার্ভিস ব্যবহার করে কোনো জাতি, ধর্ম, সমাজ, সম্প্রদায়ের মধ্যে ঘৃণা বা দ্বন্দ্ব ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেন।
  4. যে কোনও ধরণের অর্থ প্রদান বা কার্ড জালিয়াতির ফলে তাৎক্ষণিক সার্ভিস টার্মিনেশন হবে।
  5. আমরা আমাদের সার্ভিস ব্যবহার করে কোনো স্ক্যামিং এবং স্প্যামিংয়ের অনুমতি দিই না।
  6. আমরা কঠোর ভাবে রক্ষা করি সরকার বিরোধী কার্যক্রম, ক্রিপ্টোকারেন্সি (বাংলাদেশের মতো সীমাবদ্ধ দেশগুলির জন্য) যে কোনো ধরণের অর্থ পাচারের কার্যক্রম, অর্থ উপার্জন বা বিনিয়োগ স্ক্যাম । আপনি যদি এ জাতীয় অ্যাকাউন্টের মতো কিছু করেন তবে কোনো পূর্বের নোটিস ছাড়াই স্থায়ীভাবে টার্মিনেশন করা হবে।
  7. যে কোনো ধরণের এবং অ্যাবিউজ টার্মিনেশন বা অ্যাবিউজ সাসপেনশনের ক্ষেত্রে আপনাকে ডাটা ব্যাকআপ সরবরাহ করা আমাদের উপর নির্ভর করবে।
    এবং এই শর্তাদি স্বীকার করে, আপনি সম্মত হন যে আপনি টার্মিনেশন বিধি লঙ্ঘন করলে এমনকি ডাটা ব্যাকআপের জন্যও জিজ্ঞাসা করবেন না।

১০.০ বাতিল করণ নীতি

১০.১ হোস্টিং বাতিল করণ

আমাদের ক্লাইন্ট এরিয়া থেকে বাতিলকরণের অনুরোধ জমা দিয়ে আপনি যে কোনো সময় আপনার হোস্টিং সার্ভিস বাতিল করতে পারেন। সাধারণ বাতিল করণ প্রক্রিয়ার জন্য কোনো “ক্যান্সেল ফি” প্রযোজ্য হবে না। বাতিল হওয়ার পরে যদি আপনি “মানি-ব্যাক” পেতে চান তবে টাকা ফেরত প্রক্রিয়াকরণের জন্য আপনাকে বিলিং ডিপার্টমেন্টে একটি সাপোর্ট টিকিট করতে হবে। এরপর বিলিং ডিপার্টমেন্ট আমাদের মানি-ব্যাক গ্যারান্টি এবং রিফান্ডের শর্তাবলী অনুসারে রিফান্ড পাওয়ার যোগ্য কিনা তা পর্যালোচনা করবে। এটি যদি উপযুক্ত হয় তবে আমরা আপনাকে টাকা রিফান্ড করে দিব। আর যদি এটি উপযুক্ত না হয় তবে আমরা মানি-ব্যাক অনুরোধটি বাতিল করব।

১০.২ ডোমেইন বাতিলকরণ

আপনার ডোমেনটি নিবন্ধিত হয়ে গেলে আপনি এটি পরিবর্তন করতে পারবেন না। তবে আপনি আপনার ডোমেনটি নিবন্ধীকরণ ৭২ ঘন্টার মধ্যে “ক্যান্সেল ফি” ২৫৫ টাকা দিয়ে বাতিল করতে পারেন। যদি আপনার ডোমেইনের মূল্য ২৫৫ টাকার বেশি হয়, তবে আমরা অবশিষ্ট টাকার পরিমান রিফান্ড করে দিব।

১১.০ নায্য ব্যবহারের নীতিমালা

আইটি নাট হোস্টিং এর ব্যবহারকারীরা যে সার্ভিস পায় তা নিশ্চিত করার জন্য একটি সুষ্ঠু ব্যবহারের নীতিমালা রয়েছে যে তারা অন্যান্য ব্যবহারকারীর অভিজ্ঞতা বা কার্যকারিতা ব্যাহত না করে গ্রহণযোগ্য মানের সাথে অর্থ প্রদান করেছে।

১১.১ শেয়ার্ড হোস্টিং

ক) শেয়ার্ড হোস্টিং প্যাকেজগুলোতে রয়েছে একটি ইনোড লিমিট বা ফাইল কাউন্ট লিমিট যা হোস্টিং প্যাকেজে হোস্টং প্যাকেজে কতগুলো ফাইল হোস্ট করা যায় তা লিমিট করে।

খ) শেয়ার্ড হোস্টিং প্যাকেজটি কেবল ওয়েবসাইট কন্টেন্ট হোস্ট করার জন্য ব্যবহার করা যেতে পারে ( হোস্ট করা ওয়েবসাইট থেকে ওয়েবসাইট ফাইল, অ্যাকটিভ ইমেল ডেটা বা ইউজার ডেটা )।এটি অন্য কোনও ধরণের ডেটা সঞ্চয় করতে ব্যবহার করা যাবে না যেমনঃ পারসোনাল ফাইল স্টোরেজ, মিডিয়া অথবা অন্য যেকোনো ধরনের ডাটা।

গ) অবিচ্ছিন্নভাবে সিপিইউ ও র‍্যাম রিসোর্সের অতিরিক্ত ব্যবহারের অনুমতি নেই।

ঘ) কোনো একক ব্যবহারকারী কখনোই সেই শেয়ার্ড সার্ভারের বরাদ্দকৃত ২৫% এর বেশি রিসোর্স ব্যবহার করতে পারে না।

আইটি নাট হোস্টিং ইউজারের ফাইল ব্যবহারের ধরণটি রিভিউ করার অধিকার রাখে।যে কোনও ব্যবহারকারীর ন্যায্য ব্যবহার লঙ্ঘন করা বা অন্য ব্যবহারকারীর উপর প্রভাব ফেলতে দেখা গেলে তাৎক্ষণিকভাবে সাসপেনশন অথবা ডাটা ব্যাকআপ ছাড়াই টার্মিনেশন হতে পারে।

১১.২ ক্লাউড ভিপিএস সার্ভার

আইটি নাট হোস্টিং এর ক্লাউড ভিপিএস সার্ভারগুলি সেই প্যাকেজগুলিতে নির্ধারিত রিসোর্স দ্বারা সীমাবদ্ধ। ব্যবহারকারীরা তাদের জন্য বরাদ্দকৃত রিসোর্সগুলো সুন্দর ভাবে ব্যবহার করতে পারে যতক্ষণ না এটি অন্য ব্যবহারকারীদেরে বাঁধা না দেয়।

১১.৩ স্টোর করা ডাটার দায়বদ্ধতা

ব্যবহারকারীরাই তাদের অ্যাকাউন্ট এবং তাদের ওয়েবসাইটে স্টোর করা ডাটার জন্য একমাত্র দায়বদ্ধ। আইটি নাট হোস্টিং কাস্টমারের ডাটার জন্য দায় বদ্ধ নয় এবং কাস্টমারদের নিয়মিতভাবে তাদের ডাটার একটি অফলাইন ব্যাকআপ কপি হোস্টিং সার্ভিস থেকে আলাদা করে রাখা উচিত। ব্যবহারকারীরা তাদের সিপ্যানেল অ্যাকাউন্ট থেকে তাদের সিপ্যানেল শেয়ার্ড হোস্টিংয়ের বর্তমান সম্পূর্ণ ব্যাকআপ ডাউনলোড করতে পারে এবং আমাদের ক্লাউড ব্যাকআপ অ্যাড-অন সার্ভিস দিয়ে গত ৩ মাস পর্যন্ত পূর্ববর্তী ব্যাকআপের ডাটা অ্যাক্সেস করতে পারে। (শুধুমাত্র শেয়ার্ড হোস্টিং প্যাকেজগুলির জন্য প্রাপ্য এবং পূর্ববর্তী ব্যাকআপগুলি শুধুমাত্র ব্যাকআপ সার্ভিস অ্যাকটিভ করার পরে রিটেইন করা যেতে পারে)। আইটি নাট হোস্টিং বা আমাদের ইমপ্লয়ী দ্বারা যে কোনও ধরণের বিলম্ব, ডাটা লস বা সার্ভিস ইন্টেরাপশনের কারণে আপনার ব্যবসায়ের যে কোনও ক্ষতি হলে আইটি নাট হোস্টিং দ্বায়ী থাকবে না। আইটি নাট হোস্টিং প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কোনও ধরণের ওয়্যারেন্টি দেয় না। আপনি আপনার ডাটার জন্য এবং আইটি নাট হোস্টিং সার্ভার থেকে আলাদা করে আপনার ডাটার উপযুক্ত ব্যাকআপগুলো মেইনটেইন করতে সম্মত হন।

ক্লাউড ভিপিএস সার্ভিস বা ডেডিকেটেড সার্ভারের জন্য ডাটা ব্যাকআপ কখনোই রাখা হয় না যতক্ষণ না এটি আমাদের থেকে নেওয়া সার্ভিস অথবা অ্যাডিশনাল ব্যাকআপ সার্ভিসের সাথে স্পষ্টভাবে মেনশন করা থাকে। যেকোনো ক্ষেত্রে, কাস্টমারের সবসময় তাদের ডাটার একটি লোকাল ব্যাকআপ রাখা উচিত।

১২. DMCA নোটিশ

আইটি নাট হোস্টিং একটি DMCA ( Digital Millenium Copyright Act ) পরিচালিত সার্ভিস প্রোভাইডার যা ম্যাটেরিয়ালস এর কপিরাইট মালিকানাটিকে সম্মান করে এবং প্রতিটি বৈধ DMCA নোটিশ রিভিউ করে। DMCA নোটিশ ভেরিফাই করার পর আমরা রিপোর্ট করা ওয়েবসাইটের মালিকের সাথে ই-মেইলে যোগাযোগের চেষ্টা করব এবং রিপোর্ট করা কন্টেন্ট সরানোর জন্য তাদের সময় দিব। বারবার এরকম কপিরাইট লঙ্ঘন অথবা নোটিশ সম্পর্কিত কোনো অ্যাকশন এড়ানোর কারণে সেই ইউজারের অ্যাকাউন্ট সাসপেনশন বা টারমিনেশন হতে পারে। আইটি নাট হোস্টিং শুধুমাত্র যোগাযোগের চেষ্টা অথবা সরাসরি আইটি নাট হোস্টিং এর মাধ্যমে হোস্ট করা সার্ভিসগুলোতে পদক্ষেপ নিতে পারে। আইটি নাট হোস্টিং এর মাধ্যমে হোস্ট না করা সার্ভিসের উপর আমাদের নিয়ন্ত্রণ নেই।

একটি বৈধ DMCA নোটশ সাবমিট করার আগে দয়া করে ভেরিফাই করুন সার্ভিসটি আসলে আইটি নাট হোস্টিংয়ের সাথে হোস্ট করা হয়েছে কিনা। এছাড়াও, দয়া করে নিশ্চিত হন যে আপনি লিগ্যাল কপিরাইটের মালিক অথবা কপিরাইট মালিকের পক্ষ থেকে লিগ্যালি অনুমোদিত কিনা । যদি কোনো ভুল বর্ণনা বা মিথ্যা ইনফরমেশন সাবমিট করার ফলে অভিযুক্ত পক্ষের কোনো ক্ষতি হয় এবং যদি কন্টেন্টের ব্যবহার সুষ্ঠু ব্যবহারের আন্ডারে আসে তার সম্পূর্ণ দায়িত্ত্ব আপনার। আইটি নাটহোস্টিং DMCA প্রক্রিয়াটির অপব্যবহারকে চ্যালেঞ্জ করার অধিকার রাখে এবং আমরা আমাদের ইউজারদের দ্বারা হোস্ট করা কোনও কন্টেন্টের জন্য দায়বদ্ধ নয়। আইটি নাট হোস্টিং একটি শেয়ার্ড হোস্টিং প্ল্যাটফর্ম যেখানে ইউজাররা তাদের ওয়েবসাইটগুলো স্টার্ট করতে এবং তাদের অ্যাক্সেস থাকা কন্টেন্ট প্রোভাইড করতে পারে। আমরা আমাদের প্ল্যাটফর্মে অবৈধ বা বেআইনী কন্টেন্ট হোস্টিংয়ে কঠোরভাবে নিরুৎসাহিত এবং নিষিদ্ধ করি এবং সৃষ্ট যে কোনও বিষয় সমাধানের জন্য লিগ্যাল অথরিটিজের সাথে কাজ করতে উৎসাহিত করি। DMCA নোটিশ বা অন্যান্য লিগ্যাল বিষয়ে আমাদের সাথে যোগাযোগ করার সময় অবশ্যই আপনার লিগ্যাল কন্টাক্ট ডিটেইলস দিতে হবে। আপনি আপনার অপব্যবহারের অভিযোগগুলি সরাসরি abuse@itnuthosting.com এ সেন্ড করতে পারেন।

১৩. হোস্টিং গাইডলাইন

ইউজারের দেশের আইন, ওয়েবসাইটের অডিয়েন্সেয়ের দেশ বা বাংলাদেশের ( যে দেশ থেকে আইটি নাট শুরু হয় ) আইন অনুযায়ী কোনো অবৈধ বা বেআইনী কন্টেন্ট হোস্ট করা উচিত নয়। আমাদের সার্ভিস ইউজারদের তাদের ওয়েবসাইট বা আমাদের সার্ভার থেকে নিম্নলিখিত আইটেম হোস্ট বা সেল করা উচিত নয়ঃ

  • আগ্নেয়াস্ত্র বা এধরনের কোনোকিছু
  • পর্ণগ্রাফি
  • অ্যাডাল্ট সার্ভিস
  • উচ্চ নিয়ন্ত্রিত পদার্থ যেমন অ্যালকোহল, তামাকজাত পণ্য, গাঁজা, গাঁজাবিধিবিহীন বা সিবিডি, এবং অন্যান্য মাদকজাত দ্রব্য।
  • জুয়া খেলা বা এই জাতীয় প্রোডাক্ট
  • কন্টেন্ট বা ফাইল যা কপিরাইট বা বুদ্ধিগত অধিকার লঙ্ঘন করে
  • কোনো সরকারি পারমিশন ছাড়াই মানি এক্সচেঞ্জ বা ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ সাইট
  • ম্যালওয়্যার, স্পাইওয়্যার, অ্যাডওয়্যার, স্প্যাম, অন্যান্য মেলিসিয়াস কন্টেন্ট, ম্যাটেরিয়াল বা কোড
  • অন্য ব্যক্তি বা বস্তুর নকল করা
  • আক্রমণ বা হুমকির জন্য কল করা
  • ব্যক্তিগত ইনফরমেশন অনুমতি ছাড়া পোস্ট করা

মনে রাখবেন যে এই গাইডলাইনগুলো এখানে শুধুমাত্র গাইড করার জন্য রয়েছে, গাইডলাইনটির ব্যাখ্যা বা এই পেইজের কোনো শর্তাবলী কেবল আমাদের উপর নির্ভর করে। এই শর্তাদি বা গাইডলাইন পুরোপুরি নয় এবং পরিবর্তিত হতে পারে।

হোস্টিং গাইডলাইনগুলি মেনে চলতে ব্যর্থ হলে কোনো আগাম নোটিশ ছাড়াই তাৎক্ষণিক অ্যাকাউন্ট সাসপেনশন বা পারমানেন্ট টারমিনেশন হতে পারে এবং এক্ষেত্রে কোনো ব্যাকআপ নেওয়া যাবে না। আপনি যদি মনে করেন যে কোনো ইউজার আমাদের হোস্টিং গাইডলাইন বা শর্তাবলী লঙ্ঘন করেছে, অনুগ্রহ করে abuse@itnuthosting.com এ ইমেল পাঠিয়ে আমাদের কাছে রিপোর্ট করুন।

বিঃদ্রঃ আইটি নাট হোস্টিং কোনো নোটিশ ছাড়াই টার্মস অব সার্ভিস এর টার্মস রিভিউ, আপডেট বা মডিফাই করার অধিকার সংরক্ষণ করে।

শেষ আপডেটঃ ১১ মার্চ ২০২১